অনন্ত পাঁচটি বছর
- রাহাত হোসাইন খাঁ ১২-০৫-২০২৪

অনন্ত পাঁচটি বছর পর হঠাৎ কেন দেখা?
আমার জিজ্ঞাসায় তোমার অপেক্ষার কথা।
কেন চুপিসারে বলা " এখন আমার আর অপেক্ষার হয়না প্রয়োজন,ভুলে গেছি অপেক্ষার অভ্যেসটা।"
রীতিমতো আমি করলাম প্রশ্ন তোমায়, কেমন আছো? হয়তো ভালো।
"ভীষণ ভালো যেমনটা করেছিলে আশা"
আজ ভীষণ লাগছে তোমায়, এখনো আছো বুঝি বেশ সুখে?
তুমি বললে যেমন ছিলাম তেমনই আছি।"খেয়াল করোনি কখনো এতো তাই সুন্দর আজ বেশি হচ্ছে মনে"
তুমিও বলেছিলে,  "তুমিও খুব আগে যেমনটা ছিলে
শুধু ওজনটা হালকা গেছে বেড়ে।
জিজ্ঞেস করেছিলে মৃধু হেসে কেন কেউ কি নেই অথবা কেউ কি হয়ে উঠেনি এতো আপন আমার চাইতে বেশি তিন বেলা ভাতের চাইতে ধমকটা দিবে বেশি।
আমি ভেঙ্গে পরেছিলাম ভাবছিলাম কি দেবো উত্তর?  কে আছে / কে পারে আমার মন থেকে তোমার জায়গা কেড়ে নিতে?
তুমি কথা বলছিলে আর চোখের কোনে জমছিলো একটু একটু করে জমা রাগের অভিমানের দ্রোহের মুছে ফেলা সেই দামী পানি।
আমি বুঝেছি, বুঝেছো তুমি আমাদের অভিমান ছিলো শুধু ক্ষণিক সময়ের ফাঁকি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।